দুই দিনের ছুটিতে মায়ের কোলে মিরাজ

ইংল্যান্ডের বিপক্ষে তিন দিনেই ম্যাচ জিতেছে বাংলাদেশ। তাই হঠাৎ পাওয়া দুই দিনের ছুটিতে বাড়িতে এসেছেন টেস্টে ব্রিটিশবধের নায়ক মেহেদী হাসান মিরাজ। আগামী ৪ নভেম্বর থেকে শুরু হবে বিপিএল।

এরপর নিউজিল্যান্ড সফর। সব মিলিয়ে ব্যস্ততাতেই কাটবে মিরাজ-সাকিবদের। তাই অনির্ধারিত এই ছুটি পরিবারের সদস্য ও এলাকাবাসীর সঙ্গে কাটাতে খুলনায় ফিরেছেন মিরাজ।

সোমবার বিকেলে যশোর বিমানবন্দর থেকে মিরাজকে তার বাড়িতে নিয়ে আসে খুলনা জেলা প্রশাসন। জেলা প্রশাসনের পক্ষে তাকে বরণ করেন আতিকুল ইসলাম।

সন্ধ্যায় সাড়ে ৭টার দিকে নিজ বাড়িতে পৌঁছান মিরাজ। বাড়ির কাছে মাইক্রোবাস থেকে নামতেই ক্যামেরার ফ্ল্যাশে ঝলকে ওঠে হাস্যোজ্জ্বল মিরাজের মুখ। তিনি বলেন, ‘মাঠে তো ছবি তুলেছেনই, এখন তো বাসায় এসেছি।’

ছেলে আসার খবর পেয়ে আগে থেকেই বাসায় যাওয়ার ছোট্ট গলিতে দাঁড়িয়ে ছিলেন মিরাজের মা। দীর্ঘদিন পর ছেলেকে পেয়ে জড়িয়ে ধরে কেঁদে ফেলেন তিনি। ছেলেকে ঘরে নিয়ে যান। মিষ্টিমুখ করান মা। ততক্ষণে এলাকার অনেক লোক বাসায় ভিড় জমান।

কিছুক্ষণ বাড়িতে সময় দেওয়ার পর মিরাজ বললেন, বাইরে যাব। বাইরে এসে খুঁজলেন প্রথম জীবনের কোচ আল মাহমুদকে। খুঁজতে থাকলেন বন্ধুদের। রাস্তায় এসেও খ্যাতির বিড়ম্বনায় পড়তে হয় মিরাজকে। এলাকার সবাই তাকে নিয়ে উল্লাসে মেতে ওঠে।

জানা গেছে, মিরাজ মঙ্গলবার পর্যন্ত খুলনায় থাকবেন। এরপর রাজশাহী কিংসের হয়ে বিপিএলে খেলতে ঢাকায় যাবেন।
মেহেদী হাসান মিরাজ চট্টগ্রামে অভিষেক টেস্টে ৭ উইকেট নিয়েছিলেন। ঢাকা টেস্টে নেন ১২ উইকেট। দুই টেস্টে ১৯ উইকেট নিয়ে কয়েকটি রেকর্ড করেন তিনি। বাংলাদেশ ক্রিকেটের এই নতুন সেনসেশনকে নিয়ে দেশে-বিদেশে চলছে ব্যাপক আলোচনা। –রাইজিংবিডি

SHARE