ক্রিকেটে সর্বকালের সেরা একাদশ প্রকাশ

ভাবুন তো একই দলে শচীন, পন্টিং, ওয়ার্ন, মুরালি, সাঙ্গাকারার মতো কিংবদন্তি খেলছে! বাস্তবে এমনটি না হলেও নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ড্যানিয়েল ভেট্টরি তার সর্বকালের সেরা একাদশে এদের রেখেছেন।

ভেট্টরির দলে সর্বোচ্চ চার জন অস্ট্রেলিয়ান আছেন। তিন জন ভারত থেকে। দক্ষিণ আফ্রিকা (দ্বাদশ সহ) ও শ্রীলঙ্কার দু’জন করে। আর নিজ দেশ থেকে তিনি একজনকে নিয়েছেন।

এই দলে ওপেনার হিসেবে আছেন রিকি পন্টিং ও রাহুল দ্রাবিড়। তিন নম্বর ব্যাটিংয়ে অধিনায়ক করে রাখা হয়েছে বিরাট কোহলিকে। চার থেকে ছয়ে ব্যাটিংয়ে আছেন যথাক্রমে এবি ডি ভিলিয়ার্স, শচীন টেন্ডুলকার ও কুমার সাঙ্গাকারা।

ভেট্টরির দলে উইকেটরক্ষক-ব্যাটসম্যান হিসেবে আছেন অ্যাডাম গিলক্রিস্ট। দুই স্পিনারের মধ্যে আছেন শেন ওয়ার্ন ও মুত্তিয়া মুরালিধরন। পেসারদের মধ্যে আছেন গ্লেন ম্যাকগ্রা ও স্যার রিচার্ড হ্যাডলি। দ্বাদশ ক্রিকেটার হিসেবে রাখা হয়েছে জ্যাক ক্যালিসকে।

ড্যানিয়েল ভেট্টরির সর্বকালের সেরা একাদশ: রিকি পন্টিং, রাহুল দ্রাবিড়, বিরাট কোহলি (অধিনায়ক), এবি ডি ভিলিয়ার্স, শচীন টেন্ডুলকার, কুমার সাঙ্গাকারা, অ্যাডাম গিলক্রিস্ট (উইকেটরক্ষক), শেন ওয়ার্ন, মুত্তিয়া মুরালিধরন, গ্লেন ম্যাকগ্রা, স্যার রিচার্ড হ্যাডলি। জ্যাক ক্যালিস (দ্বাদশ ক্রিকেটার)।